ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

শ্রীপুরে লকডাউন অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

লকডাউন অমান্য করায় গাজীপুরের শ্রীপুরের সদর ও মাওনা চৌরাস্তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কয়েকটি রেস্টুরেন্ট, বেশকিছু দোকানপাট ও বিধি নিষেধ অমান্য করা কয়েকজন পথচারীদের জরিমানা করা হয়েছে।


শুক্রবার (৯ জুলাই) দুপুরের পর থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত এ আদালত পরিচালনা করেন, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন। তাঁকে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


আদালত সূত্র জানায়, সন্ধ্যার পর থেকে মাওনা চৌরাস্তার ফুলবাড়িয়া আঞ্চলিক সড়ক ও মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা। এ সময় মাওনা- ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের ক্যাফে আফসার রেস্টুরেন্টে পুরোদমে বেচাকেনা চলছিল। এছাড়া ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে বেশ কিছু দোকান খোলা ছিল। এসব জায়গায় কঠোর লকডাউনে বিধি নিষেধের অবমাননা হচ্ছিল। পরে ভ্রাম্যমাণ আদালত ১৯ মামলায় জরিমানা হিসেবে মোট ২৪ হাজার ৫ শ টাকা আদায় করেন। রাত ৯ টা পর্যন্ত ভ্রম্যমান আদালতের কার্যক্রম চলে।


এরআগে, কঠোর লকডাউন চলা অবস্থায় শ্রীপুর চৌরাস্তায় একটি খাবার হোটেলে কার্যক্রম চলছিল। পরে হোটেলকে আইনের আওতায় আনা হয়। একই এলাকায় ফার্নিচারের দোকান খোলা রেখে পণ্য বিক্রি করায় মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মাস্ক বিহীনভাবে অপ্রয়োজনে চলাচল করছিল লোকজন। তাদেরকেও আইনের আওতায় এনে জরিমানা করা হয়। সবমিলিয়ে লক ডাউন না মানায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৭১ ধারায় ৬ মামলায় ২১০০ টাকা জরিমানা আদায় হয়।

ads

Our Facebook Page